প্রধানমন্ত্রীর ফোন পেয়ে খুশিতে কাঁদলেন তামান্না

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:২৬ AM, ১৫ ফেব্রুয়ারী ২০২২

অনলাইন ডেস্ক: প্রতিবন্ধি হয়েও হার মানেনি অদম্য মেধাবী তামান্না। তার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোটবোন শেখ রেহানা ফোনে কথা বলেছেন। গত ২৪ জানুয়ারি দুটি স্বপ্নের কথা জানিয়ে এক চিঠির প্রেক্ষিতে পৃথক হোয়াটসঅ্যাপ নম্বর থেকে সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে ও সন্ধ্যায় তামান্নাকে ফোন করা করা হয়।

যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া আলীপুরের রওশন আলী ও খাদিজা পারভীন শিল্পী দম্পতির তিন সন্তানের মধ্যে তামান্না আক্তার বড়। তামান্না যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ডিগ্রি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এবার এইচএসসি পরীক্ষায় জিপিএ ফাইভ পেয়েছেন। এর আগে এসএসসি পরীক্ষায় জিপিএ ফাইভ পান তিনি। পিইসি এবং জেএসসিতেও একই ফল করেছিলেন তামান্না।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) তামান্নার জীবনে ঘটে যায় কল্পনাতীত ঘটনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ‘বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টে’ আবেদনের পরামর্শ দেন। তাকে সহযোগিতার আশ্বাস দেন তিনি।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোটবোন শেখ রেহানার সঙ্গে কথা বলতে পেরে খুশি তামান্না। তিনি বলেন, প্রথমে দুজনের সঙ্গে কথা বলতে গিয়ে ঘাবড়ে গেছিলাম। প্রবল মধুর আবেগে কাঁপছিল আমার অন্তরাত্মা। মনে হচ্ছে আমার জীবনে সৃষ্টি হয়েছে নতুন ইতিহাস। সেই অনুভূতি তো আপনাদের বোঝাতে পারব না। এতোটাই আনন্দিত হয়েছিলাম যে, হাসতে পারিনি, কেঁদে ফেলেছিলাম। প্রধানমন্ত্রীকে আমার জীবনের গল্প শোনাতে চেয়েছিলাম। আজ তিনি আমাকে নিয়মিত ভালোভাবে পড়াশোনা এবং নিজের যত্ন নিতে বলেছেন।

এ বিষয়ে তামান্নার বাবা রওশন আলী বলেন, গত ২৪ জানুয়ারি যশোরের জেলা প্রশাসকের পরামর্শে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি লেখে তামান্না। সেই চিঠি প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তা, তারপর যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়। সেই সঙ্গে তামান্নার আঁকা বিভিন্ন ছবিও দেয়া হয় চিঠির সঙ্গে। পরম করুণাময় আল্লাহর অসীম দয়ায় তামান্নার সঙ্গে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোটবোন শেখ রেহানা কথা বলেছেন। আশা করি সবার দোয়ায় তামান্নার স্বপ্ন পূরণ হবে।

আপনার মতামত লিখুন :