১১ ফেব্রুয়ারির মধ্যে এইচএসসির ফল

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৪৭ AM, ১৬ জানুয়ারী ২০২৩

এডুকেশনটুডে রিপোর্ট: এইচএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী ১১ ফেব্রুয়ারির মধ্যে প্রকাশ করা হবে। ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ৮, ৯ বা ১১ ফেব্রুয়ারি। এইচএসসির ফল প্রকাশের তারিখ এই তিন দিনের যে কোনো দিন প্রকাশ করার প্রস্তাব করেছে শিক্ষা বোর্ডগুলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন সম্মতি দেবেন সেদিনেই ফল প্রকাশ করা হবে।

রোববার রাতে শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের মোর্চা আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের জন্য ৮,৯ ও ১১ ফেব্রুয়ারি তারিখ প্রস্তাব করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী যেদিন সম্মতি দেবেন সেদিনই ফল প্রকাশ করা হবে।

এক প্রশ্নের জবাবে চেয়ারম্যান বলেন, ১০ ফেব্রুয়ারি শুক্রবার। তাই ওইদিন ফল প্রকাশ করা হবে না।

তিনি আরও বলেন, প্রচলিত বিধি অনুযায়ী ৬০ দিনের মধ্যে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ১১ ফেব্রুয়ারি সে সময় শেষ হচ্ছে। ১২ ফেব্রুয়ারি সে সময় ৬১ দিন হয়ে যাবে। এজন্য ১১ ফেব্রুয়ারির মধ্যেই ফল প্রকাশ করা হবে।

চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১২ লাখ ৩ হাজার ৪০৭ জন পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা ছিলো। গত ৬ নভেম্বর এ পরীক্ষা শুরু হয়। ১৩ ডিসেম্বর লিখিত পরীক্ষা শেষ হয়। আর ২২ ডিসেম্বর ব্যবহারিক পরীক্ষা শেষ হয়েছিলো।

আপনার মতামত লিখুন :