চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের ফল প্রকাশ

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:২৭ AM, ২০ অগাস্ট ২০২২

অনলাইন ডেস্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষ স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষার ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত সি ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে।

আজ শনিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়। ৯ হাজার ২২৩ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ২ হাজার ২৬৪ শিক্ষার্থী। সে হিসাবে পাসের হার ২৪ দশমিক ৫৪।

গতকাল শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আবেদনকারী ১১ হাজার ৬০ শিক্ষার্থীর মধ্যে ৯ হাজার ২২৩ জন পরীক্ষায় অংশ নিয়েছেন। সেই হিসাবে উপস্থিতির হার ৮৩ দশমিক ৩৯। এই ইউনিটে আসন রয়েছে ৪৪১টি।

সি ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন হেলাল উদ্দিন নিজামী প্রথম আলোকে বলেন, গতকাল (শুক্রবার) রাতের মধ্যেই ফল প্রস্তুত করা হয়েছে। যাচাই–বাছাই করে আজ প্রকাশ করা হয়েছে।

সি ইউনিটের ভর্তি পরীক্ষার ফল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষা ১৬ আগস্ট থেকে শুরু হয়েছে। চলবে আগামী বুধবার পর্যন্ত। আজ কলা ও মানববিদ্যা অনুষদের সব বিভাগ ও ইনস্টিটিউট নিয়ে গঠিত বি ইউনিটের পরীক্ষা হচ্ছে। সোমবার সমাজবিজ্ঞান ও ব্যবসায় প্রশাসন অনুষদের সব বিভাগ, আইন অনুষদের আইন বিভাগ, শিক্ষা অনুষদের ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগ, জীববিজ্ঞান অনুষদের ভূগোল, পরিবেশবিদ্যা ও মনোবিজ্ঞান বিভাগ নিয়ে গঠিত ডি ইউনিটের পরীক্ষা হবে। এ ছাড়া বুধবার সকালে কলা ও মানববিদ্যা অনুষদের চারুকলা ইনস্টিটিউট, নাট্যকলা ও সংগীত বিভাগ নিয়ে গঠিত বি-১ উপ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন বিকেলে ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগে নিয়ে গঠিত ডি-১ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন :